কিস দ্য গার্লস জেমস প্যাটারসন PDF | Kiss the Girls
Skip to content
Shahriar Alam Rakib Blogs Feature Image
Home » কিস দ্য গার্লস জেমস প্যাটারসন PDF | Kiss the Girls

কিস দ্য গার্লস জেমস প্যাটারসন PDF | Kiss the Girls

রিভিউ
বইঃ কিস দ্য গার্লস
লেখকঃ জেমস প্যাটারসন
অনুবাদকঃ অনীশ দাস অপু
প্রকাশনীঃ অন্বেষা
কিস দ্য গার্লস!!! এ আবার কেমন নাম রে বাবা! এরোটিক কিছু নাকি? উহু! মোটেও সেরকম কিছু নয়। বরং দূর্দান্ত এক সাইকো থ্রিলা্র………
আমেরিকার দুই শহরে আত্নপ্রকাশ করেছে দুজন সিরিয়াল কিলার। দুজনের খুনের ধরন আলাদা। একজন নৃসংস ভাবে খুন করে বেড়ায় আর আরেকজন তৈরী করেছে নিজস্ব হারেম। একজন নিজেকে পরিচয় দেয় জেন্টলম্যান কলার হিসেবে, আরেক জন নিজেকে মনে করে ক্যাসানোভা- বিশ্বপ্রেমিক। তবে একটা বিষয়ে দুজনের অদ্ভুত মিল। সুন্দরী মেয়েদের প্রতি দুজনেরই রয়েছে অবসেশন আর এই অবসেশনই তাদের বিকৃত রুচির পিছনে ইন্ধন জুগিয়ে যায় সবসময়।

এবনোরম্যাল সাইকোলজিতে ডক্টরেট, ডিটেক্টিভ আলেক্স ক্রসের ভাতিজি যখন ক্যাসানোভার হাতে অপহৃত হলো, তদন্তে নামতেই হলো ক্রসকে। ভাতিজিকে উদ্ধার করতে বদ্ধ পরিকর। কিন্তু তদন্তে নেমে সুবিধা করতে পারলো খুব বেশী। কোনোই ক্লু রেখে যায়নি অপরাধী। কিন্তু হাল ছাড়ার পাত্র নয় ক্রস। যতই কেসটার ভেতরে ঢুকতে লাগলো বিস্ময়ের মাত্রা বাড়তে লাগলো তার। কে এই ক্যাসানোভা? কেই বা জেন্টলম্যান কলার? দুজন অসম্ভব কৌশলী এবং প্রতিভাবান খুনী পরষ্পরের সাথে যোগাযোগ করছে কেনো?

কেনোই বা নিজেদের মাঝে প্রতিযোগিতায় মেতে উঠেছে? নাকি সত্যটা আসলে অন্যকিছু! হতেও তো পারে, দুজন খুনী আসলে একই মানুষ!! তাহলে সমীকরণটা গিয়ে দাড়াচ্ছে কোথায়? আলেক্স ক্রস কি পারবে এই রহস্যের জাল ভেদ করে ভাতিজিকে উদ্ধার করে আনতে? পারবে কি মানুষরুপী দুই দানবের আসল পরিচয় উদ্ধার করতে? প্রশ্নগুলোর উওত্তর জানতে হলে পড়ে যেতে হবে উপন্যাসটার শেষ পর্যন্ত।

সাইকোলজিক্যাল থ্রিলার গুলো কেমন যেনো ম্যাড়মেড়ে টাইপের হয়। ভিলেন আর নায়কের সাইকোলজিক্যাল টানাপোড়েনের চোটে থ্রিলার হারিয়ে যায় মাঝখান থেকে। কিন্তু কিস দ্য গার্লস এ ক্ষেত্রে দারুণ ব্যতিক্রম। এতোটুকুও একঘেয়েমিতে ভোগার সুযোগ না দিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত টান টান উত্তেজনায় একদম ভরপুর।

অনুবাদক যখন অনীশ দাস অপু তখন অনুবাদ নিয়ে কিছু না বললেও চলে মনে হয়। আজকে আমার পরীক্ষা ছিলো, কিন্তু গতকাল রাতে একবার বইটা পড়া শুরু করার পর হাত থেকে নামিয়ে রাখতে পারিনি। কোথা দিয়ে যে সময় চলে গিয়েছে টের পাইনি মোটেই। এতোটাই আকর্ষণীয় আর গতিশীল কাহিনী বইটার। এই কৃতিত্ব যেমন জেমস প্যাটারসনের, একইভাবে সমান কৃতিত্বের দাবিদার অনুবাদক অনীশ দাস অপু।

তাহলে আর অপেক্ষা কিসের? আলেক্স ক্রস সিরিজের অন্যতম সেরা এই বইটি পড়ে ফেলতে পারেন নিঃসন্দেহে। যে কোনো থ্রিলারপ্রেমীর জন্য ভালোলাগা গ্যারান্টিড।

রিভিউ করেছেনঃ বর্ষণ হাসান অয়ন

Read More: Top 5 Freelancing Skills to Learn for Beginners

For Bengali Book Review Please Visit: Boier Feriwala

Leave a Reply

Your email address will not be published.

x